রবার্ট মিলার বাংলাদেশে যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রদূত হচ্ছেন

0
119

বর্তমান রাষ্ট্রদূত বার্নিকাট-এর স্থলাভিষিক্ত হতে জাচ্ছেন মিলার। বর্তমানে বতসোয়ানায় মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্বে থাকা আর্ল রবার্ট মিলারকে বাংলাদেশে পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে মনোনয়ন দিতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট ট্রাম্প মিলারকে এই পদের জন্য মনোনীত করার ইচ্ছা পোষণ করেছেন বলে মঙ্গলবার জানায় হোয়াইট হাউজ।

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাটের স্থলাভিষিক্ত হবেন তিনি। বার্নিকাটের দায়িত্ব পালনের মেয়াদ শিগগিরই শেষ হতে যাচ্ছে।

প্রেসিডেন্ট ট্রাম্প আনুষ্ঠানিক মনোনয়ন দেয়ার পর যুক্তরাষ্ট্রের কংগ্রেস তা অনুমোদন করলে বার্নিকাটের জায়গায় দেখা যাবে মিলারকে।

বার্নিকাট ২০১৫ সালের ৪ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করে আসছেন। আগস্টে নিয়োগের মেয়াদ শেষ হলে তার ঢাকা ত্যাগের কথা রয়েছে।

মিলার পররাষ্ট্র দফরের হয়ে ১৯৮৭ সাল থেকে দায়িত্ব পালন করে আসছেন। তিনি ২০১৪ সাল থেকে আফ্রিকার দেশ বতসোয়ানায় রাষ্ট্রদূতের পালন করছেন।

এর আগে মিলার ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে যুক্তরাষ্ট্রের কনসাল জেনারেলের দায়িত্ব পালন করেন। এছাড়া নয়াদিল্লি, বাগদাদ ও জাকার্তায় মার্কিন দূতাবাসে আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

বিঃদ্রঃ- লেখাটি ভাল লাগলে শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন। আপডেট সব খবরা- খবর ও অসাধারণ সব টিপস পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক এবং গ্রুপে জয়েন করে একটিভ থাকুন।

আপনার মন্তব্য লিখুন…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here